আমি অপদার্থ ও আমার মা

0
86

।।।।। আমি অপদার্থ ও আমার মা।।।।।

আমাকে আমার মা জন্ম দিয়েছেন আমার জন্য মা অনেক রাত ঘুমাতে পারেনি। অনেক জালাতন করেছি মা হয় তো কষ্ট সহ্য করেছেন। আমার অসুস্থতায় আমার মা আমার জন্য আল্লাহ নিকট দোয়া করতেন কান্না করেছেন এখনো করেন।

আর মা ভালো খাবার গুলো আমাকে খাওয়াতেন মাছ, মাংস, মুরগি, সেমাই, মিষ্টি, পিঠা আমি পছন্দ করতাম তাই আমাকে বেশি করে খাওয়াতেন বোনেরা একটু কমই পেত আমার জন্য। আজ আমি সেই ছোট খোকা এখন বড় সাহেব হয়েছি অনেক টাকা কামাই করি কিন্তু আমি মার জন্য কিছু করি না মাকে ভুলে এখন আমার স্ত্রী সন্তানদের নিয়ে বেস্থ।

আমার ছেলে মেয়ে স্ত্রী জন্য মাসে হাজার হাজার টাকা খরচ করি কিন্তু মাকে মাত্র ৫০০০ টাকা দিয়েই সব দ্বায়িত্ব শেষ মা কি খাচ্ছেন তাও জানিনা। আমার ভবিষ্য নিয়ে আমি অনেক চিন্তাত আর আমার সন্তানদের ভবিষ্যত নিয়ে ব্যস্ত  ।

মা ভালো খাবারটা আমাকে খাওয়াতেন কিন্তু আমি আমার মাকে ভালো খাবার টা দিতে পারছি না। মাকে ভালো স্থানে রাখতে পারছি না। মা অসুস্থ ফোন করে হয়তো সময় পেলে খবর নিচ্ছি। আমি অপদার্থ আমার মত পৃথিবীতে ৯৫% লোক অপদার্থ আমরা অকৃতজ্ঞ আমরা স্বার্থপর।

মা আমাকে মাফ করে দিও। পৃথিবীতে মা বাবা স্বার্থ ছাড়া সন্তানদের লালন পালন করে বড় করেন শিক্ষিত করেন কিন্তু আমরা ভালো খাবার তো দিতে পারিই না আর ভালো আচরনও করি না আর আমরা বাবা মা কে সামান্য টাকা দিয়েই নিজেদের দায়িত্ব পালন করি। যারা আমার লিখাটা পড়বেন পারলে বাবা মা র খবর নিয়েন তাদের জন্য ভালো খাবার আর থাকার স্থান করিয়েন আল্লাহ সব দেখেন। আল্লাহ আমাদের কবুল করুন আমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here